তোমাকে অপহরণ করার দায় তোমারই ।
তোমার নিরাপত্তার কথা ভেবে –
রচিত হয়েছিলো লক্ষণ রেখা ।
তবু , তুমি তা লঙ্ঘন করে –
দেখতে চেয়েছিলে সবুজ !
ভিজতে চেয়েছিলে বৃষ্টিতে !!
ধরতে চেয়েছিলে এক মুঠো আলো !!!
ভাসতে চেয়েছিলে বাতাসে !!!!
ছুঁতে চেয়েছিলে আকাশ !!!!!
আরো কতো কি করতে চেয়েছিলে –
অধিকারের বাইরে গিয়ে …