“কলি  যুগের  নেতা”
----- সম্রাট চন্দ


আমার নাম কালীপদ
আমি হতে চাই নেতা,
নির্বাচনে এবার তাই
আমার চিণ্হ ছাতা…


জনগনের ভোটে যখন
আমি হব মন্ত্রী,
ছাতার নিচেই তখন আমি
করবো কু-কির্তী..


নির্বাচনের প্রচারে গিয়ে
আমার পকেট হয়েছে ফাঁকা,
ভোটের বিজ্ঞাপনে আমার প্রায়
খরচ চার লক্ষ টাকা..


সুদ আসলে হিসেব কষে
তুলতে হবে টাকা,
জনগনকেই চুষে আমি
পকেটে ভরবো টাকা…


বিদ্যূৎ আমি দেবনা ওদের
দেবনা পানীয় জল,
মন্দীর, মসজিদ ভেঙ্গে আমি
গড়বো শপিং মল…


ছাতার নিচেই ঘুষ নিয়ে
ভাঙবো গরীবের ঘর,
কেউ কিছু বলতে এলেই
মারবো গালে চর্…


নেতাজী, গান্ধিজী এরাও ছিলেন নেতা
এরা করেছিলেন আলো,
তাঁরা ছিলেন বড্ড বোকা
শুধু মানূষের করতেন ভালো…


তাঁদের ছবি দেখা যায়
স্কুল-কলেজ আর সবখানে,
আমার ছবিও যাবে দেখা
সব পুলিশ শ্টেশনে…


এটা হলো কলিযুগ
আর আমি “কলিযুগের নেতা”
নির্বাচনে দাঁড়িয়েছি আমি
আমার চিন্হ ছাতা…