বেশ কিছুদিন ধরে খুব গরম পরেছিল-
আজ হঠাৎ ঝম্ ঝম্ করে বৃষ্টি নামলো,
ঠিক সেই রকম  ঝম্ ঝম্  বৃষ্টি-
যে রকম  বৃষ্টিতে ভিজে ছিলাম আমরা..
সেই রকম বৃষ্টি আজও পরছে-ভিজছি শুধু আমি একা..
আজ  তুমি নেই-হয়তো তুমিই পাঠিয়েছ এই বৃষ্টিকে,
তোমার কথা আমাকে মনে করিয়ে দেবার জন্য..


কিন্তু তুমি কেন আজ ওই মেঘের আরালে চুপ করে আছো !
একবার এসে দেখো-আমিও তোমার মতো বৃষ্টি পাঠিয়েছি,
তবে সেটা আমার দু-চোখ থেকে ঝরছে..
এমন  বৃষ্টির কি প্রয়োজন ছিল বলো আমার-
মন থেকে বলছি তোমায় “তুমি আছো আমার মন জুড়ে-
সেখানে থাকবে তুমি সব সময়”..


আমাকে যে মনে করানোর কোনো প্রয়োজন ছিলনা তোমার
যদি কোনোদিন তুমি ফিরে আসো তবে দেখো যে-
তুমি আমায় পারছো না চিনতে-তখন যে আমিই বৃষ্টি পাঠাবো-
তোমাকে আমার কথা মনে করিয়ে দেবার জন্য..
তখন  কি আর মনে পরবে আমায়-সেই বৃষ্টিতে ভিজে তোমার,
তখন সেই আকাশ পানে চেয়ে দেখো-
থাকবো আমি তখন সেই মেঘের আড়ালে..