মহা মানবের থাকে না হৃদয়ে প্রতিহিংসার জ্বালা!
জীবন মরণ করেন অর্পণ, দেন শত্রুর গলে মালা!
এমন প্রেমের অনুভূতি যাঁর, সেই তো মহাপুরুষ;
তিনিই পারেন ঢাকিয়া রাখতে শত্রুর যত দোষ!


তাই তো স্রষ্টা সৃষ্টি করেন প্রথমেই তাঁর রুহ্
শত জ্বালা তিনি সয়েছেন তবু করেননি কভুও উহ্!
মুখেই শুধু বলেননি খোদা, “নবী তাঁর বন্ধু, তিনি আল্লাহ্;”
কোরআনের মাঝে লিখে দিয়েছেন, মুহাম্মাদুর রাসুলুল্লাহ্(সাঃ)!


প্রথম সৃষ্টি; তবু এসেছেন নবী বেশে সবশেষে,
শ্রেষ্ঠ নবীর স্বীকৃতি খোদা দিয়েছেন ভালবেসে!
ভালবাসার স্বরূপ দেখিয়েছেন, ভালবেসে জনে জনে,
চাননি কখনও মানুষ জ্বলুক, জাহান্নামের আগুনে।


বন্ধু তিনি আল্লাহপাকের, আসবেন ধরণীতে নবী বেশে;
বেদ, পুরাণ, গ্রন্থ সাহেব, যিন্দাবেস্তায় সে কথাটি লিখা আছে,
লিখা আছে আরও যাবুর, দিঘানিকায়া, তাওরাত, বাইবেলে।
বলেছেন নবী(সাঃ), ধরণীকুল অসহায় হবে তাঁহার ইন্তেকালে।  


আজ দেখি তাই বিশ্ব ব্যাপিয়া মানুষের হাহাকার!
মানুষের মত বেঁচে থাকার আজ নেই কারও অধিকার!
ইহলৌকিক অধ্যায় যবে হবে কেয়ামতে সমাধান,
এরই সাথে হবে বিশ্ব স্রষ্টার মহা কাব্যের অবসান।



বিঃ দ্রঃ গৌতম বুদ্ধ প্রচারিত ধর্ম গ্রন্থের নাম - "দিঘানিকায়া" । এ গ্রন্থে স্পষ্ট ভাষায় আমাদের নবীজীর শুভাগমনের সুসংবাদ রয়েছে যা তৎকালীন দুষ্ট লোকেরা শত চেষ্টা করেও গোপন রাখতে পারেনি কিন্তু আমাদের কোরআন এর মত কয়জন বৌদ্ধ ধার্মিক লোক গুরুত্ব সহকারে "দিঘানিকায়া" পড়েন?


দেখুনঃ- https://m.facebook.com/RohmatullilAalamin/posts/274392472713775


ইরানী বা ফার্সী(অগ্নি উপাসকদের)জাতির ধর্মগ্রন্থের নাম ‘যিন্দাবেস্তা’ এ ধর্মের প্রবর্তক হলেন, ‘জরখৃষ্ট’(প্রায় ৬০০খৃঃপূর্ব)। এ ধর্ম গ্রন্থে মুহাম্মদ(সাঃ)এর আবির্ভাবের সুস্পষ্ট ভবিষ্যৎ বাণী রয়েছে। ‘আহমদ’ শব্দটির উল্লেখ আছে। যিন্দাবেস্তা’র পৃষ্ঠা ১৬০(ম্যক্সমূলার অনুদিত)-এ উল্লেখ আছেঃ “আমি ঘোষনা করছি, হে স্থিপতাম জথেষ্ট্র পবিত্র আহমদ নিশ্চয় আসবেন। যার নিকট হতে তোমরা সৎ চিন্তা, সৎ বাক্য, সৎ কার্য এবং বিশুদ্ধ ধর্ম লাভ করবে।”          


দেখুনঃ-https://books.google.com.bd/books?id=DSb1CAAAQBAJ&pg=PT258&lpg=PT258&dq=%E0%A6%AF%E0%A6%BF%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%AC%E0%A7%87%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BE%E0%A7%9F&source=bl&ots=CpNGZE-33L&sig=BULGhRbrrquGjJ-qAZSFoR8YNUk&hl=en&sa=X&redir_esc=y#v=onepage&q=%E0%A6%AF%E0%A6%BF%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%AC%E0%A7%87%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BE%E0%A7%9F&f=false