বেশ আনন্দেই আছো ।
রগরগে আধুনিকতার নেশায় ডুব দিয়ে
জীবনটাকে উপভোগ করছো
মাতালের মতন
ঢুলু ঢুলু আসব আবেশে ।
রবি, নজরুল - পল্লী, ভাটিয়ালী শোন না,
কামনার সুরে দিনরাতগুলো উদ্বেল
নিজতা বলতে বিহ্বল দেহের অশ্রাব্য ভাষণ ।
শরীরকে উন্মুক্ত করে নতুনের স্বাদ জাগবে না -
শুধু হবে আদিমতার পুনরাবর্তন ।
অথচ পুবের বাতাস সবুজ গন্ধের আনন্দ আনে
শোনায় মায়ের ভাষা ।
শুধু তোমাদেরই সম্বিত নেই ।
বেশ আনন্দেই আছো রগরগে জীবনের টানে ।
তবুও পুবের বাতাস আনে
একুশের গান ।