আমার নদী বা পাহাড় নেই,
  ফুল, সে তো প্রকৃতির খেয়াল ফোটা নয় ।
  গৃহস্থ পাখিরাই খোঁজ নেয় মাঝে মাঝে ।
  কী দিয়ে সাজাবো বলো ?
  তাই এলোমেলো শব্দের মালা গেঁথে
  উপহার দিতে সাধ্য করি
  প্রাণপণে ।
  যদি ভালো না লাগে - ও হ্যাঁ
  ওই একঘেঁয়ে আকাশটাকে
  টুকরো করে দিতে পারি
  তোমাদের
  বারে বারে ।