দুর্নীতি, চারিদিকে দুর্নীতি
মানুষের ঠকানোর কত না সমিতি।
মন্ত্রী,আমলা সব মিলেমিশে খাই,
লজ্জা কিসের আবার,চোর আমরা সবাই।
সেচ,সড়ক,একশো দিনের কাজ,
কাগজে সবই শেষ,আসলে হয় লুঠত-রাজ।
তার সাথে জুড়েছে টেলিকম,রেল,কয়লা
হৈ-চৈ দিকে দিকে,সমাজ হচ্ছে ময়লা।
মন্ত্রী বলে আমলা দোষী, আমলা বলে মন্ত্রী
কেউ জানে কার কত দোষ, আসলে সবাই ষড়যন্ত্রী।
বুঝি একটি কখাই “জনগণের টাকার হরিলুঠ”
কেউ মরে অনাহারে,কেউবা বেকার, পরে না প্যান্ট-স্যুট।
কি অধিকার বড়লোকেদের এদের টাকায় ফুর্তি করার?
আগামী প্রজন্মের সম্পদ ছিনিয়ে, দেখানো স্বপ্ন মানুষ গড়ার।
এসো এগিয়ে এসো, সবাই এসো,
সর্বশত্তিমানের প্রার্থনায় বসো।
করি অঙ্কুরে বিনষ্ট এই সামাজিক ব্যাধি,
বাঁচাবো দেশ, বাঁচাবো সমাজ, হবো নতূন পথের আরোহী।