নিঃসঙ্গ আমি, বসে আছি একা একা,
মনে হাজারো প্রশ্ন, মনটা বড়ই ফাঁকা ফাঁকা।
এটাই আমার সফল জীবন,
নাই পরিবার, নাই পরিজন।
কথা বলার লোক একটা খুঁজি,
বলব যাকে সব, চিন্তা আমার আজগুবি।
হাজার মাইল দূরে ছোট্ট একটা গ্রাম,
পেটের দায়ে আছি পড়ে, চলছে সংগ্রাম।
বিধবা মায়ের একটি ছেলে,
তবুও তাকে এসেছি ফেলে।
জীবনযুদ্ধের এ অসম লড়াই,
পারছি না আর, কবে যে পাবো রেহাই?
আপন মনে বকে বেড়ায়,
গাছ, পুকুরকে শ্রোতা বানায়।
তারাই আজ বন্ধু পরম,
নিঃসঙ্গ জীবনের ব্যথা করছে নরম।
বাধা নাই কোনো, নাই আপত্তি
শুনছে আমায় অক্লান্ত দিবারাত্রি।
ছেড়েছি সিগারেট আর গাঁজা-মদ
এরাই আমার বাঁচার রসদ।
নতুন করে লিখতে চাই,
নিজের কলমে এদের কথাই।