আজ হঠাৎ খুঁজে পেলাম তোমার কিছুটা লেখা কবিতা,
পড়া শুরু করলাম, ভাবছি আমি লিখবো বাকিটা।


তোমায় ঘিরে আমার ভাবনা,
তোমায় নিয়ে আমার চিন্তা।
তোমার সাথে থাকব কি না?
এটাই এখন বড় প্রশ্ন:।
তোমার সাথে কথা-বলা!
একসাথে পথ চলা,পুরোটাই এখন শুধু গল্প।
তুমি থাকো আমার এই গল্পে ,
তোমায় নিয়ে লিখবো হাজারো কবিতা।
তুমি থাকো আমার সাথে,


তোমায় নিয়ে হবে আমার জীবনের সবটা।
গল্প যতই তুমি লেখো,
আমার কবিতা তোমার গল্প ছাপিয়ে যাবে জেনো॥
বাকি কবিতা আমার মত লিখছি ,
তোমার অনুমতি নেব কেমন ভাবছি?


সেই গল্পের সবটাই যেন ইতিহাসের স্তূপ,
তুমি যেন সেই ইতিহাসের মূল চরিত্রের রূপ।
সেই গল্পে আমাদের চরিত্র আছে,
এখন এটাই ভাবলে ভাল লাগে।
সেই ঐতিহাসিক চরিত্র এখন ভিন্ন,
এখন বর্তমান পরিস্থিতিতে আমাদের নেই কোন মূল্য।


তুমিও আলাদা আমিও আলাদা,
কিন্তুু অভিনয় টা দুজনের একই,
শুধু ভাল নেই আর সেই আয়না টা।
জানি তোমারও পরিস্তিতি একই,
তুমিও সামাল দিচ্ছ নিজেই,
কাঁদছে শুধু তোমার আয়না টা।


তুই এখন অন্য কারোর স্ত্রী,
তোর আবার নিজের সংসার।
জানিস তোর কথা কত ভাবি,
আবার ভুলে থাকার চেষ্টাও করি কিন্তুু মনে পড়ে বারবার।
তোর বাড়ি থেকে জোর করেছে,
কিছুই করার নেই আমার।
তুই বলেছিলি পালিয়ে যেতে,
কিন্তুু রোজগার নেই আমার।
সমবয়সী প্রেম কষ্ট জীবন যাপন,
সবাই মানলে সুখের আর না মানলে দুখঃই আপন।


বাইরে আজও সেদিনের মতো প্রচণ্ড বৃষ্টি পড়ছে,
তোর সাথে বৃষ্টি-ভেজা কান্না মনে পড়ছে।
সব বৃষ্টির ফোঁটা আমার শরীর ভিজিয়ে দিয়েছে,
তবু যেন প্রতিটা ফোঁটায় ফোঁটায় তোরই অনুভূতি জাগছে!


রাত্রি জাগা বৃষ্টি ভেজা সেই রাত,
অনেক গল্পের শুরু সেই রাত।
গল্প লিখবো না কবিতা?
তুই বলেছিলি কবিতা, আমি গল্প টা।


যেন গল্পের বইটা এখনো ভেজা লাগছে,
গল্পের চরিত্র গুলো যেন ওই দূরে বৃষ্টির জলে ভেসে যাচ্ছে।
আবছায়া বিদ্যুৎ চমকের আলোয় যেনো তোকে দেখলাম,
বৃষ্টিতে তুইও তোর বাড়িতে ভিজছিস মনে মনে এটাই ভাবলাম।


আর তোর সাথে ভেজা হবে না,
আর দুজনে একসাথে পথ চলা হবে না,
তোকে নিয়ে আর কোন গল্প লেখা হবে না।
যে গল্পের শুরু তোকে নিয়ে,
তার শেষ কীভাবে হবে?
তাই আজ সেই গল্প শেষ করছি এই বৃষ্টি ভেজা রাতে,
তোর শুরু করা কবিতার ইতি টেনে।
আজ তোর জন্যই জানলাম কবিতার ছন্দ মানে।


যেন সেই বৃষ্টি ভেজা রাতে,
ভাবছি বসে তোর পাশে॥
গল্প না কবিতা কোনটা?
আমার গল্প তোমার কবিতা॥