কিছু জমাট বাঁধা কান্না
পুতুল হয়ে আছে
আমার সাজানো শোকেসে ।
আগলে রেখেছি যত্নে ,
নাকি অবহেলায়
নাকি সত্যি ভালবেসে।।


হলুদ পাতার ডায়েরি ,
আমার কবিতায় হাতেখড়ি ।
আনকোরা কিছু অন্তমিল ।
ভালো আছে কিনা
খোঁজ রাখি না ।
স্বপ্নের রঙ আজ খয়েরি ।।


আমার কিশোরবেলার প্রেম ,
তোমাকে না দেওয়া চিঠিগুলো
আজও রাখা আছে নীল খামে ।
চেনা ছবিদের কাছে
আজ ফিরে যেতে ভয় করে ।
ওরা যেন ভালো থাকে অ্যালবামে ।।