কত সাজগোজ কত গলিঘুঁজি মনের তলায় থাকে
কত রকমের মানুষ বাবু গো ফেলছে আমাগো পাঁকে।
সহজ কথাটো বিষের সাগরে কেন গো ডুবিয়ে বলো?
বুঝিনা গো বাবু এসব কথায় কেন আমাদের ছলো?
বেশি খেটে দেব একই বেতনে আমরা সবাই মিলে
কাজ দেন বাবু, শাগ ভাতে বাঁচে হামাদের ছেলেপিলে।