মরতে  ভয় হয়
কারণ অন্তত আরও কিছুদিন অপেক্ষা করার আশ
লেপ্টে আছে তোমার আশেপাশে।
মরতে ইচ্ছে হয়
কারন
গত কুড়ি বছর
কথা হয়নি একবারও।
ছিটেফোঁটা দেখাগুলিই জিইয়ে রেখেছে
মরীচিকার মত হাতছানি দিয়ে।
ঠেলেছে সামনের দিকে।
আরও কটা দিন;
রক্তের দাপাদাপি কমলে  বুঝি
তুমিও একটু দাঁড়াবে
দেয়ালে ঠেশ দিয়ে
একটু স্থিতু হবে-
স্থির হবে পিছনের কয়েকটি দিন
কেড়ে নেবার যা তা তো গেছেই।
ফাঁকা সাজিই না হয় থাকুক
আমার সমাধির উপর
থাকুক তোমার এক দীর্ঘ নিশ্বাস:
আমায় জাপটে
গোপনে,
দেখি, একটু নরম চাহনি
অন্তত
একটি মুহূর্তের জন্য।