যেদিন আমার নিথর শরির হারাবে প্রানের স্পন্ধন,
সেদিন আমার কবিতা গুলো চাপিয়ে দিও,চিতায় আমার সাথে,
আমি চলে যেতে চাই আমার সমস্থ সৃষ্টি নিয়ে সাথে।
মরোনোত্তর কোনো সম্মানের প্রত্যাশা করিনা,
শুধু জীবিত হৃদয়ে যদি কোনো পাঠকের ভালোবাসা পাই,
সেই আশাতেই প্রতিদিন কলম চালাই।
যেদিন আমি মিশে যাব - পৌষের ঘ্রানে,বসন্তের কোকিলের ডাকে,
আমার মৃত্যু সংবাদ,জল ঝরাবে সম্পর্কের চোখের ফাঁকে,
যেদিন আমি আর ফিরবনা কোনো ভালোবাসার ডাকে,
সেদিন যেন আমার কবিতার কোনো পংক্তি কারো মনেও না থাকে।
সেদিন রক্তিম প্রভাতে,কোনো নবিনের কলমে,আমার নাম না যেন আসে,
যেদিন আমি বিদায় নিয়ে চলে গেছি মুক্ত আকাশে।
সেদিন কোনো তৃপ্তি আর ফেরাতে না যেন চায়,
যেদিন আমার মুক্ত মন,শরিরের বাঁধন ছেড়ে,চলে যাবে আকাশের গায়।