বারে বারে পথিক সাজার খেলায়,
              পৃথিবীর মিথ্যে প্রানের মেলায়,
আমার পথ পড়ে রয় পথের ধারে,
            পরানের মিথ্যে অবহেলায়।
হৃদয়ের তরল শনিত ফুটতে থাকে,
            না হয় পদ্মফুলও ফুটবে পাঁকে,
পারিনা দিতে মিথ্যে প্রতিশ্রুতি,
              নতুন পথটা যখন আমায় ডাকে।
সে পথের নেই কোনো শেষ,ঠিকঠিকানা,
              সে পথে সোজাসুজি চলতে মানা,
সে পথে চলে যারা নাম কি তাদের ?
              তারাই পথিক নাকি,তাও জানিনা।
দুর থেকে সেই পথের স্বপ্নে,সময় কাটে,
           সেই পথের বাঁকে সুর্যিমামা গেছেন পাটে,
চাঁদেরই মৃদু আলোয় চলতে হবে,
           পথ-ই আজ পথের সাথি,হবে আমার সাথে...