দুপুরের গরমে বিছানার হাঁসফাঁসের মাঝে,
এখনও গাছের তলায় পড়া কচি আমের গন্ধ
আমায় ডাকে,সেদিনের মত।
আকাশের শেষ সিমানা ছোঁয়ার নেশায়,
এখনও ছুটতে ইচ্ছে করে,দম শেষ হওয়ার
আগে পর্যন্ত,সেদিনের মত।
যদিও আজকের আমি কে ডাকে-
মড়ার খাট,শবের বালিশ,চুল্লির তাপ।
যদিও আজকের আমিকে ডাকে-
বিষের বোতোল,রেলের লাইন,চিতার কাঠ।
তবুও,সেদিনের ডাকে আমি আটকে যাই,
আর সেই ভোকাট্টা ঘুড়িটা,আজও ভাসে....