হারানো সময়ের ভিড়ে হারিয়ে গিয়েও যেদিন-
আমাকে আর খুজে পাবি না,বুঝবি সেদিন
আমি পাশে থেকেও আলেয়ার মত দুরে,
টিমটিমে আলোয় জ্বলছি পথ ভোলা সুরে।
সেদিন তোর সবটুকু অহং মিলেও যদি খোঁজে,
যদি তোর নেভা প্রদীপ,আলোর প্রেম বোঝে,
আমায় পাবি শুধু ফেলে আসা দিনে,
যেমন মৃত মমি,সাজানো থাকে মিশরের কফিনে।
সেদিন হারিয়ে যাওয়া বয়সের মৃত ইতিহাস,
পড়ন্ত বেলার রৌদ্রে করবে হাঁসফাঁস,
সেদিন শুধু হাজার স্মৃতি রোমোন্থনের শেষে,
চোখদুটোকে কাঁদিয়ে যাবে,চিতার বাতাস এসে।