বাঁশি বাজল যখন,সময় তখন সুদুর পথযাত্রী,
বরষা দিনে চাঁদও উঠল,তখন গভীর রাত্রি।
শিরশিরে বাতাস যখন পরশ দিল প্রানে,
হৃদয় যখন উঠল ভরে,ভেজা মাটির ঘ্রানে,
সময় তখন আনেকটা পথ করেছে পার,
আমারো তখন ক্লান্ত শরীর,শক্তি নেই চলার।
তখন তোমার সময় হল,কন্ঠে আহব্বান,
আমার হৃদয়ে থেমেছে তখন প্রেমের কলতান,
তেমনি রাতে,ভাঙল দুয়ার হৃদয় সংঘাতে,
ক্লান্ত দুটো,মৃত হৃদয়,মরে গেল বিছানাতে।
এ-ছবি এখন প্রতিটি ঘরের,সাজানো ড্রয়িং-রুমে,
ফোটার স্বপ্ন লেগে আছে দেখো,ঝরে পড়া কুসুমে।