হে কবি! আপনি মহান! আপনি লিখেছেন কবিতাখানি।
আপনার লেখা কবিতাখানি হয়েছে অমর বাণী।
"রক্ত যখন দিয়েছি, আরো রক্ত দেবো।
এই দেশের মানুষকে মুক্ত করে তুলবো ইনশাল্লাহ ।
এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম,
এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।
জয় বাংলা।"
লক্ষ লক্ষ জনতার সম্মুখে আবৃত্তি করেছেন কবি।
আবেগে কল্পনায় এঁকেছেন তাহারা  বাংলাদেশের ছবি।
পণ করেছেন যে করেই হোক মুক্ত করবেন দেশ,
ছাড়বে না মাটির একটি কণাও জীবন যদিও হয় শেষ।
স্বাধীন দেশের আশায় বীর গণ দিয়েছেন  বুকের রক্ত,
তাদের  স্বপ্ন হায়েনার হাত থেকে দেশ যেন হয় মুক্ত।
লক্ষ লক্ষ বীরের রক্তে মুক্ত হয়েছে দেশ,
আমরা পেয়েছি প্রিয় মানচিত্র, সোনার বাংলাদেশ।