ত্রাস্, ত্রাস্, ত্রাস্;
হেথায় পড়ে, হোথায় পড়ে,
সেথায় পড়ে লাশ।


বাঁচতে যদি চাস,
ফ্যালফেলিয়ে দেখতে হবে
দেশের সর্বনাশ।


হতচ্ছাড়া দেশে,
প্রতিবাদের তুললে ধ্বজা
মরতে হবে শেষে।


বে-ওয়ারিশ লাশ?
কক্ষনো নয়, কক্ষনো নয়
(ওটা) আমার দলের লাশ।


এ দল, না হয় ও দল;
শুনে শুনে কান পচলো
হোক না আমূল বদল।


মা বোন যখন কাঁদে,
কান্না তাদের পায় না দিশা
দলাদলির ফাঁদে।


শোনো, শোনো, শোনো;
নরপশু গুন্ডাগুলোর
দল হয় না কোনো।


যে করেছে খুন;
খুনি সেজন, তোমার কাছে
যতই থাকুক গুণ।


রক্ত যাদের হাতে;
আস্তাকুঁড়ে ছুঁড়ে ফেল
চাই না তাদের সাথে।


শক্ত মুঠির রাশ;
দৄঢ় মনে টানলে, ওদের
লাগবে গলায় ফাঁস।


দলাদলির খেলা;
মাথার ওপর চড়লে এখন
বুঝবে পরে ঠেলা।


মানুষ তো নয় বোকা;
চিরকালের তরে তাদের
যায় না দেওয়া ধোকা।


ক'জন করে দল?
বুকের ওপর হাত ঠেকিয়ে
সত্যি করে বল।


নাইকো যাদের দল;
তাদের 'পরে ভরসা রেখে
উঁচু মাথায় চল।