বাঘ সিংহের লড়াই দেখবো বলে,
গেলাম সেদিন সুন্দরবন চলে।
দেখলাম সেইখানে,
গাছের শিকড় মাটি ফুঁড়ে তাকায় আকাশ পানে।
আজব কথা ভাই;
সোঁদরবনে বাঘ তো আছে  সিংহ মোটেই নাই।


তাই তো সোজা গেলাম মাসাইমারা,
ভাবছি মনে জবর লড়াই হবে কেমন ধারা।
শুনছি লোকে বলে,
অনেকরকম জন্তু আছে আফ্রিকার জঙ্গলে।
আবার হতাশ ভাই,
আফ্রিকাতে সিংহ আছে বাঘ সেখানে  নাই।


ফিরে এলাম বাড়ি
বাঘ সিংহের লড়াই দেখার সকল আশা ছাড়ি।