তিনটি কলস্বরা  নদী ,বয়ে যাচ্ছে                
       আর একটি গাছ,


        কেন বহুদিন একবিন্দু জল নেই ঘরে
        কেন দেখছো
        ক্লান্ত হলে বোসো
        প্রখর রৌদ্রে আমি ছায়া দিতে পারি
        যা হোক কিছু ফল, দুমুঠো দুবেলা


        নদী খর শ্রোতারা বয়েতো যাচ্ছো,
        কাকে দেবে এত পলি
        বুঝি প্রেম হলে
        গাছের তো এক বিন্দুমাত্র প্রয়োজন

      বুকের ভিতর থেকে বেড়ে ওঠে নিঃশ্বাস সুবর্নলতা যেন
        শরীরের সব জল শূণ্য হয়ে যায়
        পড়ে থাকে দেহ, অন্ধকারে রাএি
       ব্জালামুখী আবহ্ম তৃষ্ণা


        পিচরাস্তার পথের মাটিতে যে গাছ আছে
         তার তলে বহু ফেরিওয়ালা


        রাস্তাদিয়ে বয়ে যাওয়া নদীতটে বিরহ যেন ৷