সীমাহীন ভালবাসা ! আছে তবু জানিনা ভাল-লেগেছে কিনা


জানালার দিকে তাকাতে ভয়-লাগে , ভয় হয় যদি ভুলেযাই
তুমি চলে-গেছো বহু দিন ।


তন্দ্রাহীন সমুদ্র পাড়ি , দেখেছি দাঁড়িয়ে নিঃসঙ্গ বিকেল
কপালে সূর্য লাল অস্তগামী দিন , তারপর
মধ্যরাত্রে আবার , দেখেছি স্বপ্ন , দেখেছি তন্দ্রাহীন
বিকেলের ছাদগুলি


যত রাত বাড়ে , অন্ধকারে উন্মুক্ত হয় গহ্বর,
সিঁড়ি দিয়ে নেমে যাওয়া ছায়া যেন ৷