ফের দেখা, নদীটির সাথে ছোট খেয়াটির।
কে?
আমি তো, চেনোনি এখনো, সেই যে বয়েছিলাম তোমার বুকের উপরদিয়ে।
নদী তবু স্থির, না কোনো বেগ না শব্দ তাকিয়ে অন্যকোনোখানে।
আঃ কি সুন্দর
কী?
চোখ দুটি মনেপড়ে আর কিছু মনেপড়ে কি।
না মনে পড়াইত ভাল,সেই কবে ছিলেম কলস্বরা, পাহাড়ের গা বেয়ে যেদিকে দুচোখ, আর কি মনে পড়তে আছে,কলেজের মাঠ ধরে পাসাপাসি অজানা সহরে। আজ স্বামী আর ঘর
এসনা কারন খেয়া পারের পয়সা?
আছি বেশ মোহনার দিকে তাকিয়ে।