আর কিছু নয়, শুধু চোখ দুটি,
বাকি সব মিথ্যে মনেহয়,
এতটাই স্পর্শকাতর
সহর সমাজ দেশ এবং পুরুষ নারী
ভিড় ঠেলাঠেলি, খোলা ড্রেন গু মুতে মাখামাখি,
তারপর,
সমুদ্রের গভীরতা থেকে উঠে আসা স্বর
কী চাও তবে তুমি
আমি!
তোমাকে তোমার স্বাধীনতাকে, তোমার ভিতরে তোমাকে, নগ্ন দেখতে চাই
আর কিছু নয়, সরারাত মৃদঙ্গ সম বেজে উঠতে চাই প্রতিটি জোয়ান বুকে
এ দেশ ভালবেসে, এ দেশ ভালবেসে