অতলান্তিকের অতলে ডুবেছি
ভেসেছি প্রশান্ত মহাসাগরের প্রশস্ত বুকে
সাহারায় হারিয়েছি পথ বার বার
থর মরুভূমির বালির থরে থরে হেঁটেছি
হিমালয়ের হিমশীতল শিখরে খুঁজেছি
আন্দাজ করে উঠেছিলাম আন্দিজের চূড়ায়
পাইনি আমি-
পাইনি খুঁজে ভালোবাসার ঠিকানা ।


ঠিকানা-বিহীন খামের বুকে লুকিয়ে আছে
কত গোপন উচ্ছ্বাসের উর্মিমালা
আছে স্তুতির স্তবকের প্রস্তাবনা
বশীকরণের ব্যকরনসিদ্ধ বর্ণমালা।


উৎকর্ণ থেকেছি সময়ের স্বর্ণ-বিবরে শুধু
‘ফিরে এসো তুমি’ শুনবো বলে
অথচ যাইনি আমি সেই কাউকে ছেড়ে- দাঁড়িয়ে আছি তারই প্রতীক্ষায়।
হায় ভালোবাসা -চির আকাঙ্ক্ষার অতৃপ্ত শিখা।


পাইনি যাকে- হারাইনি তাকে
অথচ স্বপনে খুঁজেই মরেছি গোপনে।