কাল সকালের মিষ্টি রোদ আর ছুঁইবে না আমায়
শিশির ধুয়ে দিবে না আর পায়ের পাতা কোনদিন
মাথার ওপর পড়বে না আর  শিউলীরা ভুলে
বৃষ্টির ছাট ভিজাবে না আর আমায়  , হবে না মুক্তস্নান।


যাচ্ছি আমি
যাচ্ছি চলে এই আয়োজন ছেড়ে
যাচ্ছি আমি তোমাদের এই পৃথিবীটাই ছেড়ে।


চায়ের কাপে ঠোঁট ডুবিয়ে হবে না আর সকাল
খবর বুকে কাগজগুলো রইবে পড়ে ব্যতিক্রমে।
দিন শুরুর সব আয়োজনকে দিয়ে দিলেম ছুটি
জলছবিটি শেষ হল না রইলো কষ্ট বুকে।


যাচ্ছি আমি
যাচ্ছি চলেই সব আয়োজন ফেলে
যাচ্ছি আমি হঠাৎ করে সব কিছুকেই ফেলে।


সুরটা ছিল মনের ভিতর কথা আছে লেখা
পূর্ণতা যে পাবে না তা আমি নেই আর বলে
কবিতারা শোকে কাতর, শব্দ কেঁদে ফেরে
কত কি যে ছিলো বলার রইলো সব গোপনে


যাচ্ছি আমি
থাকছি না আর জীবন খাতার বুকে
যেতেই হবে জানাই ছিল তবু এ মন কাঁদে।


অর্জন সব যাচ্ছি রেখে পার্থিব এই ঘরে
শুন্য হাতে যাচ্ছি ছুটে অপার্থিবের টানে
প্রার্থণা আর লুটাবে না মহান দাতার পানে
একটু আশা তাঁর ক্ষমা আর তোমার দোয়া পাবো।


যাচ্ছি আমি
যাচ্ছি বন্ধু তোমাদেরই ছেড়ে
শূণ্যতা মোর দিও ঢেকে তোমার পূণ্য দিয়ে।