আর হয় না এখন-
শুধু একজনকেই দুরযাত্রাকল্পে ছেড়ে যাবার কষ্টে
হৃদয়ের সবটুকু হাহাকার নিয়ে বিদায় জানানো ।
হয় না আর-
শপিংমলের সবচেয়ে নজর কাড়া পরিধেয়টি অনেকদিনের
সঞ্চয়ের বিনিময়ে নিয়ে শুধু একজনকেই চমকে দেয়া ।
হবে না যেন আর-
তরতাজা ফুলের তোড়াটি বেশ দরদাম করে নিয়ে ঘর্মাক্ত-মুখে
একটু লাজুক ভঙ্গিতে বিশেষ একজনের সামনে উপস্থাপিত  হওয়া।
যেন পারবো না আর-
সদ্য প্রকাশিত কবিতা নয়তো উপন্যাসের আনকোরা কাগজের গন্ধমাখা ঝকঝকে কপিটি সেই কারো জন্যই বগলদাবা করে ঘরমুখো হতে।


হারিয়ে গেছে যেন জীবন থেকে অনেক কিছুই
সব সেন্টিমেন্টকে জলাঞ্জলি দিয়েছি আমরা
হারিয়ে ফেলেছি একে অন্যেকে
নিজেদেরকে ফিরে পাবার অলীক বাসনায়।