(তুমি বনাম আমি)


তুমি মার্সিডিজে পথ চলো
অল্প অল্প কথা বলো..
ফাইভ ষ্টার হোটেলে খাও
সব সময় ঝুলিয়ে রাখো
ঠোটেঁর কোণায় হাসি....!


আমি লোকাল বাসে
হাপিয়ে উঠি...
যন্ত্রনায় চটফট করি
ঘরে আমার বাসি খাবার
এক টুকরো রুটি...!


তুমি এয়ারকুলার অন করে
গ্রীষ্মকে শীত বানিয়ে
ঘুমিয়ে থাকো আরামে...


আমার গ্রীষ্মটা আর শীত হয়না
ঘুম হয়না..
ভাদ্র মাসের গরমে...


আমি কষ্টে থাকি
কষ্টে বাচিঁ....


তুমিই থাকো
অনেক সুখে আরামে...!