তোমার জন্য্ বাউল হবো
এমন কথা বলবো না!


তোমার জন্য চাদঁ আনবো
অথৈই সাগর পাড়ি দিবো,
এমন কথাও বলবো না
সত্যিই আমি দেবদাস্ও হবো না!


তোমার জন্য তাজমহল
কিংবা রাজপ্রাসাদ বানিয়ে দিবো
তোমার জন্য রোমিও
আমি পারবো না হতে
যতই তুমি জুলিয়েট হও!


তোমার জন্য শুধুই
হতে পারি আমি
অপলক বিমূর্ত ছবি.....
অথবা কবি...কবি.....কবি......!