আমার এমন একটা কবি চাই
যে কবি এনে দিবে কুয়াশাছন্ন সুন্দর একটি সকাল
ভোরের জেগে উঠা ঘাস ফুল
রিমঝিম বাতাসের সুগন্ধি সকাল।


আমার এমন একটা কবির কলম চাই
যে কলম আমাকে জানাবে.....;
একটি হৃদয় স্পন্দের কম্পিত কিছু কথা।


আমার এমন একটি পাণ্ডুলিপি চাই
যে পাণ্ডুলিপি আমাকে স্বরবর্ণ করিয়ে দিবে
বৃষ্টি মাখা আকাশের আর্তনাদ
কোকিল কণ্ঠের সু-মধুর ধ্বনি
জোনাকিদের রাত জাগা কানামাছির গল্প
ভোর আযানের মহিত ধ্বনি
সাগরের আবেগী ঢেউ আরও কত কি?


আমার এমন একটা কবি চাই
তার কথাতে থাকবে অতিতের কিছু ভালোবাস
যে ভালো বাসা হৃদয়কে আন্দলিত করবে।


আমার এমন একটা কবি চাই।
যে কবি কল্পনাতে এনে দেবে
পৃথিবীতে অবস্থিত সকল সুন্দরের প্রতিক
এবং আমাকে দিবে তার সুখের কিছুটা


আমার এমন একটা কবি চাই
যে কবি তার কবিতাতে শুধু
আমার কষ্টের কাহিনী রচনা করবে
তবে আনন্দের কিছু নয়।


আমার এমন একটা কবি চাই
যে কবি শুধু ভালোবাসাকে নিয়েই ভাবতে শিখবে
এবং....!
ভালোবাসার জন্য সে শুধু কবি উপাধীতে ভূষিত হবে।



[ সারথী, ❤️ লেখা-১৫.১২.২০০১]