শুধু হাতে
ধু ধু রাতে
মৌ রায়---
ছাদে শুয়ে
চাঁদ ছুঁয়ে
দৌড়ায়


নদী মেঘ
উদ্বেগ
ছারিয়ে---
যায় দূরে
রোদ্দুরে
হারিয়ে।


ভাসে নীল
অনাবিল
আকাশে---
চেয়ে দ্যাখে
সব কিছু
ফাঁকা সে।


বাবা তাকে
এসে ডাকে
সকালে---
হেসে ভাবে
স্বপ্নরা
ঠকালে।