ভুল করে কী লেখে এমন
কেউ কখনও নিজের নাম?
সেই ভুলটাই, লোক দেখেছে...
নাম লিখেছে
             'চুইংগাম!'


'মাথা খারাপেই বুদ্ধিভ্রম'
মানতে নারাজ ভদ্ররাম;
বলল,'তোরা ভুল বুঝেছিস...
ওটাই আমার---
             ছ্দ্মনাম!''


এই ভুলটাও পড়লে ধরা
বাড়ির পাশে কোন সে রোড?
পড়তে গিয়ে দেখলো পিওন
বাইস/বি.এর
             'ব্লাকবোর্ড'!


'কাঁচা বয়সেই মাথা খারাপ
ঠিক পড়েছে ব্রেনে লোড'
খারিজ করে ভদ্র বলে,...
'ওটাই বাড়ির
             গোপন কোড'!