নামটা কী তোর?                  নন্দকিশোর।
কোথায় বাড়ি?                     বেলপাহাড়ি।
বাবার কী নাম?                   ভক্ত সুদাম।
থাকেন কিসে?                     পোস্টঅফিসে।
মা কী করে?                       খুন্তি নাড়ে।


কয় ভাই-বোন?                   মোট চারজন।
বড়ো কী করে?                    আড্ডা মারে।
পরের জনা?                       দুচোখ কানা।
বোনটি কেমন?                    হিংসুটে মন।
পেশা কী তোর?                  বউ-এর চাকর।


কে ভালো লোক?                 সম্রাট অশোক।
কারা বাজে?                       নেতারা যে।
কী কারণে?                        দুঃখ আনে।
শাস্তি কি চাই?                     গণধোলাই।