চকচকে কালো পিচ,
সূর্যটা জ্বেলে হাতরে খুঁজি
চেনা রাস্তার নাম।
কিছু মানুষ, কিছু মুখোশ,
কিছু শুকনো পাতার ভিড়ে
আমি খুঁজে ফিরি তোর ছায়া,
কিছু টুকরো স্মৃতির অরণ্যে
তোর একলা জীবন যাপন
আমার মিথ্যে গান গাওয়া।
তোর চোখের কোনে বিন্দু আঁধার
গহীন করে কালো,
আমি শূণ্যতাকে জাপটে ধরি
সেটাই বরং ভালো।