সন্ধ্যার রাস্তায় হেটেছি কত
মিল খুজেছি তোমার আর চাঁদের
চাঁদ রয়ে গেছে একই আকাশের বুকে
হারিয়ে গেছো শুধু তুমি বাস্তবতায় ।
আমি যতই ভালবাসি ঐ চাঁদটারে
পারবো না কখনই তারে ছুঁতে
আমি যতই ভালবাসি ঐ চাঁদটারে
পারবো না কখনও বুকে টেনে নিতে,
তেমনি ভাবে যতই ভালবাস আমারে
আমি যাচ্ছি না তোমার কাছে ফিরে,
তুমি যতই ভালবাস আমারে
আমি হাটব না তোমার পাশে
ধরব না হাত,ছুটবে না এ পা
থাকবে না চোখের শাসন,একটাই রাস্তা
যাব,যাচ্ছি চলে ক্রমশ বহুদূরে।


যদি কখনও অনূভুতি জাগে
জল হয়ে কাঁদা করে দিও পথটারে
যাতে ঝরাফুল গুলো কষ্ট না পায়
মাটিতে পড়ে।