এই নগর ,কোলাহল ,যানজট আমার ভাল লাগেনা
তাই প্রেমিকাকে বললাম-
তোমার বাবার তো অনেক টাকা
তোমার বাবাকে বল,
তোমাকে একটা গাছ কিনে দিতে
সাথে পাঁচটা পাখি আর একটা পাহাড়
আর আমি-একটা নদী আর একটা ঝর্না ধার নিব
ব্যাস হয়ে যাবে আমাদের নির্জন সংসার।


নির্জন জংগলে পাহাড়টাকে বসাব সবার মাঝে
তার নিচে গাছ,আর গাছের নিচে পাতার ঘর
দরজার পাছ দিয়ে ভাসিয়ে দিব নদীটাকে,
আমার তো অনেক কষ্ট-তাই
ঝনার জল গুলো না হয় আমার চোখ থেকেই দিলাম।
আর তোমার বাবার দেয়া পাখি গুলো
নদীতে খেলা করে ঘুরে বেড়াবে,গাছে বসে শুকাবে
তুমি আমি সারাদিন বসে আয়নায় দেখব।


একটা নৌকাও তুমি চাইতে পার
আবার ভেব না আমি যৌতুক চাইছি
যখন পাখি গুলো ভাসতে ভাসতে দূরে চলে যাবে
তখন তুমি আমি নৌকায় করে তা খুজে বেড়াব।


আর মাঝে মাঝে বৃষ্টিকে দাওয়াত দিলাম
ও এসে তোমাকে ভিজিয়ে দিয়ে যবে
তারপর তোমার ভেজা শরীরের ভাজে
সংসার জীবনের বিষণ্ণতাকে লুকিয়ে রাখবো।


ঘন জংগলে রাতের বেলা ভয় পাবার কথা ভাবছ?
আমি আছি,জোনাকি আছে আবার চাঁদ ও আছে
আর তুমি তো জানোই,চাঁদ তোমারা পিছু ছাড়ে না-
অনেক আলো।
আর কি কিছু বাকি আছে,
সাজাতে তোমার আমার নির্জন সংসার?