চোখেতে এক শুদ্ধ চাহনি আমার
ঠোঁটের উপরের অংশে কুয়াশা,আর
ঠোঁটের নিচের অংশে শিশির নিয়ে
প্রেমিকার কাছে চাইলাম দীর্ঘ চুম্মন
সে বলে তার নাকি প্রচণ্ড শীত করছে।


তাই খালি মুখে ফিরে আসি, হাল ছারিনি
তাই আবার আমি মুখেতে রোদ্র পুরে
একটা ঠোঁট কিছুটা উষ্ণ করে
আর একটা ভেজালাম পুকুরের জলে
তারপর আবার আমার সেই নিবেদন
তার উত্তর-প্রকৃতি তার ভাল লাগে না।


তাই এবার চোখে করুনা, আর
ঠোঁটে আবেগ নিয়ে দাড়ালাম
তার কাঁধের এক হাত দূরে
মুখ ফিরিয়ে বলে- এসব তার ভাল লাগে না।


বুঝতে পারলাম সে মিথ্যাবাদী
তাই নিস্ফল প্রাপ্তি নিয়ে,
মাকাল চুম্মন এর সমাপ্তি ঘটল।