তোমায় ভেবে যখন আমার মন খারাপ হয়
অজান্তে কিছু নোনতা জল চোখ থেকে নেমে যায়
সাথে কষ্ট কিছুটা জলের সাথে বিদায় নিলেও
তোমার নোনতা সৃতি গুলো আবার আমায় কাঁদায়।


তাই প্রতিবার তোমার কথা মনে পড়লে
চোখ দুটো আমি জোর করে বন্ধ করে দেই
আর চোখ দুটো বন্ধ করলে পড়ি মহা-ফ্যাসাদে,
তোমার সাদা-কালো মুখটা সামনে এসে দাড়ায়
তখন বন্ধ চোখ কপাট খুলে কি!যেন দেখতে চায়
আর আমিও বোকার মত হাত বাড়িয়ে তোমায় ছুই
ঠিক তখনই তোমার মুখ,আর পাপড়ি সৃতি গুলো
পেঁয়াজের ঝাঁঝালো গ্যাসের মত করে চোখে ডুকে
আমার চোখে নোনতা জলকনার আবির্ভাব ঘটায়।


তাই আমি এবার নতুন পন্থা অবলম্বন করেছি
যখনই তোমার সৃতি গুলো  আমার মনে পড়ে
সব সৃতি গুলো কাগজে লিপিবদ্ধ করে ফেলি
তারপর কাগজটা নীল আগুনে পুড়িয়ে দেই
তখন যদিও আমার দু চোখে কান্না আসে
কিন্তু কাগজের পুড়ার উত্তাপে তা হাওয়া মিলায়
তাই এখন আর গুনতে পারি না -
কত ফোটা নোনতা জল,
চোখ থেকে প্রতিনিয়ত হারিয়ে যায়।