এনে দিব কাঞ্ছছন বালা
       পরিয়ে দিব হাতে
মেখে দিব রঙিন আলতা
      নজর পড়বে তাতে


সোনা মুখে দিব চন্দন
       মিস্টি সে সুরভি
আরও থাকবে রেশমি চুড়ি
      নজর কাড়বে মায়াবী


ঠোঁটে দিব লাল রং
        আলতো করে মেখে
খোঁপাই থাকবে বেলি ফুল
       পাপড়ি ঝরবে আলখে