আমি হব স্বপ্নচারী
সাগর পর্বত দিব পাড়ি
খুঁড়বো নিশানা হিমালয়ে
মানবনা হার কোন ভয়ে


কাঁপবে তুমি কাঁপবে স্বামী
মাথা নেড়ে উঠবো আমি
উঠবো আমি দুর্জয়ে
মানবনা হার কোন ভয়ে


আমি হব বিজয় সাথী
আধ মরাদের দিয়ে লাথি
আনব মুকুট ছিনিয়ে
মানবনা হার কোন ভয়ে


আমি হব যোদ্ধা-জঙ্গী
বিদ্রোহীদের নিয়ে সঙ্গী
লড়বো মরা পেশি উঠিয়ে
মানবনা হার কোন ভয়ে