জবাব চাই,
জবাব চাই তোমার কাছে।
জবাব চাই ফোনে।
জবাব চাই ফেসবুকে,
শতশত যুব,বৃদ্ধদের কাছে।
জবাব চাই শতাব্দীর নতুন সূর্যের কাছে।
জবাব চাই তোমার কাছে,
জবাব চাই আমার কাছে।
নারী কি শুধুই ভোগ্যপণ্য,
শতশত পুরুষের খেলার পুতুল?
একবিংশ শতাব্দীতে দাঁড়িয়েও কি,
দ্রোপদীকে হতে হবে লাঞ্ছিতা?
সীতাকে দিতে হবে আবার অগ্নিপরীক্ষা?
শতসহস্র যুগ পরেও কি,
জ্বলতে হবে নারীদের,সতীদাহে?
আজও দাঁড়িয়ে বিধবার দল।
কে করবে তাদের বিয়ে?
জবাব চাই,জবাব চাই,
জবাব চাই শুধু তোমার কাছে।