আমার গন্তব্য কঠিন পথে


যেতে হবে অনেক কষ্ট করে ।


বিপদ আসবে অনেক সামনে।


চলতে গিয়ে হোঁচট খেতে হবে বারেবারে ,


দেখে অনেকে হাসবে হা হা করে !!


অনেকে আমার আহত শরীর দেখে মশকরা করবে।


তারপরও আমাকে


চলতে হবে ,


যেতে হবে ,


আমার গন্তব্যে।


আমি পৌঁছাতে চাই আমার গন্তব্যে।


মানুষ হাসলে হাসবে ,


আমার কি আসে যায় তাতে ?


আমি যেতেই হবে আমার গন্তব্যে