এক দিন তুমি আমি হারিয়ে যাব
তখন দু'জনের মনের উঠোনে
জমে উঠা ধুলো
মুছবে কে?
তুমি!


আমি!
চোখের জানালায় মাকড়সার
বোনা জাল
ছিঁড়বে কে?
তুমি!
আমি!
একদিন তুমি আমি হারিয়ে যাব
অথচ দু'জনের মাঝে
অবিশ্বাসের যে দেয়াল মাথা উচুঁ করে
দাঁড়িয়ে আছে
এ দেয়াল ভাঙবে কে?
তুমি!
আমি!
আমাদের শিরায় শিরায়
ভালবাসার যে যুদ্ধ
এ যুদ্ধ থামাবে কে?
তুমি!
আমি!
এক দিন তুমি আমি হারিয়ে যাব
সে দিন আকাশ ভরে মেঘ জমলে
বৃষ্টির জন্য
প্রতিক্ষা করবে কে?
তুমি!
আমি!
তোমার আমার ভালবাসার
প্রদীপ নিভে গেলে
সে তৃষিত প্রদীপে
আলো জ্বালবে কে?
তুমি!
আমি!
এক দিন তুমি আমি হারিয়ে যাব ।


                শাহজাদপুর,সিরাজগঞ্জ।
                রাতঃ  ২টা ২৩মিনিট
                         ২৮/০৯/'১২