ভিতরের একজন
সুরাসক্ত মাতাল। ব্রথেলে পড়ে থাকে ।
বাইরের জন গীর্জার পাদ্রী
কিংবা মসজিদের ঈমাম ।
ভিতরের জন  
কল্পনার জাল ছিঁড়ে কামার্ত আঙ্গুলে
নারী শরীরে যৌবনের মানচিত্র আঁকে ।
বাইরে সে গোলাপের নির্জাসে কবিতা লেখে ।
ভিতরের জন অমৃত পান করে
দীর্ঘজীবী ব্যাভীচারি লম্পট দস্যু হতে চায় ।
ভিতরের সে শরীর থেকে
সীমান্তের চিহ্ন মুছে
সমূদ্রের জল হতে চায় ।