মেঘ ছিঁড়ে একটু রৌদ্র এলেই
পৌষের সবুজ ঘাসে বিন্দু বিন্দু রক্ত মুছে যাবে
জল কামানের টাইফুন-টর্নেডো থেমে যাবে
রাজাকারেরপুত ডাকাতের দল
আমার সোনার বাংলা ছাড়লেই
আমি আসছি
নির্জনতা অপেক্ষা করো
ভীত-ত্রস্ত পথিকের সাথে চলে যেওনা ।
ঢাকা শহর এখন মৃত্যু উপত্যকা  
বারুদ বন্দুক বুলেটের অভিধান
কিংবা লাশকাটা ডোমের হাতে অবরুদ্ধ ।
নির্জনতা তুমি পালাবে কোথায় !
মৃত্যুঞ্জয়ী মিছিল তোমাকে ডাকবেই
প্রতিরোধ প্রতিবাদ গণতন্ত্রের যুদ্ধে
তোমাকে আসতই হবে ।
সাইরেন বিউগেল এাম্বুলেন্সের কাতর ধ্বনি
এসব তোমার ভালো লাগেনা
তুমি যাবে কোথায় ?
জাতিসংঙ্ঘের দূত তোমর জন্য একটি প্রস্তাবও রাখেনি ।
অজস্র বৃক্ষের ক্রুদ্ধ চিৎকার
তোমাকে চূ্র্ন-বিচূর্ন করে
সোনালী ঈগল প্রিয়তম সন্তানের বিষাদ
তোমাকে বিব্রত করে শোকার্ত করে ।
নির্জনতা নিস্তব্ধতা পালাবে কোখায় !
তোমার চারিদিকে দুর্লঙ্ঘ প্রাচীর
অজস্র অবাদ্ধ শব্দের আর্তনাদ
আর একটু প্রতিক্ষার প্রহর
তুমি থাকবে আমার হৃদয়ে গহন গহীনে
নিঃশব্দ  নিঃঝুমে ।

                       ১জানুয়ারী-২০১৪,শাহজাদপুর ।