অশ্ব ক্ষুরের মতো সশব্দে যন্ত্রনা আসে
গুপ্ত ঘাতকের বেশে আসে
দুঃখের বিবর্ণ মিছিল আর মিছিল
আমার বুকের বিজন প্রান্তে
স্বর্ণ সিন্দুকে সোনার কাঠি রুপোর কাঠির
ছোঁয়ায় ঘুমিয়ে আছো তুমি ।

তুমি আছো
নিঃশ্বাসের মতো বিশ্বাসে
এবং হৃদয়ের তৃষিত প্রান্তর আর্দ্র হয়ে উঠে
অতঃপর কখনও কখনও তোমার স্মৃতি থেকে
কান্নার মতো অলীক বৃষ্টি পাত হয় ।