আমি তো কবি নই
অদৃশ্য আমি
======


আমি তো কবি নই ,
লিখতে পারিনা কোনো কবিতা আমি ,
গুনি সেই কবিদের মত !
ইচ্ছে হলেই লিখি দু চার কথা ,
নিজের ভাবনায় যত ।
যখন আমি নিরলে বসে থাকি ,
যখন আমি কিছু ভাবি
আমি ভাবি ,
প্রকৃতির অপরূপ দৃশ্যের কথা-
এই ভাবনা আর প্রকৃতির অপরূপ দৃশ্য
আমাকে লিখতে বাধ্য করে ।
লিখতে লিখতে তা হয়ে যায় কবিতা ।
আমি তো কবি নই ,
লিখতে পারিনা কোনো কবিতা আমি ,
গুনি সেই কবিদের মত !