বাক্যের মাঝে বিরাম দিতে
যতি চিহ্ন কমা দিয়ে
বসতে যদি দেও তারে
কি লাভ বল,এই ক্ষণিকের তরে
দাঁড়ি দিয়ে বুকে টেনে নাও।


বুকের মাঝে কি সুখ বল
চাঁদের কোলে জ্যোৎস্না যেন,
নদীর বুকে ঢেউ।


জানতে ইচ্ছে হয়
তুমি কি আমার কেউ?
দাঁড়ি র আসন পেতে চাই
ক্ষণিক কমায় পরান না জুড়ায়।।


যদি তুমি আমার হও।।