মা তুমি আছ আমার জীবনে সেই দিন থেকে
যে দিন থেকে আমার অনুভূতি এসেছে তোমাতে,
রেখেছো উদরে কষ্ট-স্বাদে আল্লাহর রাহে
মা তুমি রয়েছ আমার জীবনে সেই দিন থেকে।।


মা তুমি আমার মনে প্রথম সৃতি কথা
তোমার ভাষাই আমার মুখের শব্দ গাঁথা,
সত্যের এই আমি আজ,মা তোমায় সালাম
মা আমি তোমার জীবনের চিরস্থায়ী গোলাম।।


মা তুমি আছো আমার প্রতি কাজে
তোমার আশা প্রেরণা মনে মাঝে,
সত্য ন্যায়ের এই আমি,মা তোমায় সালাম
মা  আমি কি ভাবে দেব এ জীবনের দাম।।


মা আমার এই যে আমি,ডাকি  তোমায় মা
বলতে পার কোন সে শুধা  আছে ও মা,
পৃথিবীতে নেই কোঁ যার তুলনা
মা তোমায়,মা ডাকতে কখনোই ভুলি না।।