দিবা রাত্রি আমার হৃদয়
কাহার কথা বলে?
কাহার কথা ভেবে ভেবে
হৃদয় আমার জ্বলে?


কোন সাগরে ভাসছি আমি
পাচ্ছি না তো কূল!
কাহার চোখে দেখেছিলাম
আমার প্রেমের ফুল?


দেখলে কারে আমার বুকে
বাজে তবলা ঢোল?
কেন, কারে দেখলে আমি
হারাই মুখের বোল?


অস্থিরতায় অস্থির আমি
করছি সব্‌ই ভুল,
কাহার চোখে দেখেছিলাম
আমার প্রেমের ফুল?


দেখলে মোরে তার কি ওরে
হৃদয় কেঁপে উঠে?
হাত বাড়ালে আমার দিকে
আসবে কি সে ছুটে?


নীরব আমি ভাবছি শুধু
করছি নাতো ভুল?
সেকি দেখে আমার চোখে
তাহার প্রেমের ফুল?